Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বরগুনার পুলিশ লাইভ ব্লাড ব্যাংক দরিদ্র ও অসহায় মানুষের সেবায় নিয়োজিত
বিস্তারিত

জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে আসা দরিদ্র ও হতদরিদ্র পরিবারের রোগীদের জরুরি রক্তের প্রয়োজনে বরগুনা জেলা পুলিশের উদ্যোগে স্থাপন করা হয়েছে ‘পুলিশ লাইফ ব্লাড ব্যাংক’। জেলার ছয় শতাধিক পুলিশ সদস্যের রক্তের গ্রুপ এবং একাধিক জরুরি মোবাইল নম্বর দিয়ে লিফলেট ছাপিয়ে তা বিতরণ করা হয়েছে সাধারণ মানুষের মাঝে। স্থানীয় দরিদ্র মানুষের জরুরি প্রয়োজনে সক্রিয় এখন সেই ‘পুলিশ লাইফ ব্লাড ব্যাংক’। প্রতিষ্ঠার পর থেকে বরগুনার বিভিন্ন গ্রামাঞ্চল থেকে আসা দরিদ্র পরিবারের জরুরি রোগীদের জন্যে এ পর্যন্ত ১৫৬ ব্যাগ রক্তদান করেছে জেলা পুলিশের এই পুলিশ লাইভ ব্লাড ব্যাংক।   

জেলা পুলিশসূত্রে জানা গেছে, প্রতিজন রক্তদাতা পুলিশ সদস্যকে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় সম্মাননা পুরস্কারসহ নানাভাবে অনুপ্রাণিত করা হয়। এছাড়া দ্বিতীয়বার রক্তদাতা সদস্যকে প্রেরণা জোগাতে পুলিশ সুপারের ব্যক্তিগত খরচে দেওয়া হয় নানা রকমের প্রণোদনা পুরস্কার।

২০১৬ সালের শুরুর দিকে পুলিশ লাইভ ব্লাড ব্যাংকের কার্যক্রম শুরু হলেও ওই বছরই ৩০ নভেম্বর জেলা পুলিশের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে এ ব্লাড ব্যাংকের উদ্বোধন করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সুপার বিজয় বসাক বলেন, উপকূলীয় জেলা বরগুনার দরিদ্র ও হতদরিদ্র পরিবারের মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে জেলা পুলিশের উদ্যোগে স্থাপন করা হয়েছে এই ‘পুলিশ লাইফ ব্লাড ব্যাংক’। এ উদ্যোগের মধ্য দিয়ে জনগণের সঙ্গে পুলিশের যেমন সম্পর্কের উন্নয়ন হবে তেমনি সাধারণ দরিদ্র মানুষের প্রতি তাদের দায়িত্ববোধ আরো বৃদ্ধি পাবে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
22/04/2018
আর্কাইভ তারিখ
25/07/2023